,

মোবাইলে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট টিভি আনলো ওয়ালটন

 

সময়ের ডাক ডেস্ক:টেলিভিশন গবেষণা ও উন্নয়ন বিভাগের নিয়মিত গবেষণায় গ্রাহকদের চাহিদা অনুযায়ী নিত্য নতুন মডেলের টিভি বাজারে নিয়ে আসছে ওয়ালটন। এর ফলে পণ্যের মান যেমন বাড়ছে, তেমনি কমে আসছে দামও। এবার মাত্র ২৫ হাজার ৯৯০ টাকায় ৩২ ইঞ্চি স্মার্ট টিভি বাজারে আনল ওয়ালটন। এছাড়া চলতি মাসে স্মার্ট টিভিতে যুক্ত হয়েছে ৪৩ ও ৩৯ ইঞ্চির দুটি নতুন মডেল। অ্যান্ড্রয়েড ও আইওএস সমৃদ্ধ যেকোনো স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে ওয়ালটনের স্মার্ট টিভি।
দেশের টেলিভিশন বাজারে নতুন চমক হিসেবে এসেছে ওয়ালটনের ব্লুটুথ স্পিকার সমৃদ্ধ ২০ ইঞ্চি এলইডি টিভি। যার দাম পড়বে ১২ হাজার ৯৫০ টাকা।
ওয়ালটনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর প্রকৌশলী মো. ফকরুল আলম খান জানান, এই টিভির অন্যতম বৈশিষ্ট্য হলো দুই পাশে দুটি করে চারটি শক্তিশালী ব্লু-টুথ স্পিকার যুক্ত করা। এর ফলে টিভি স্পিকারের ব্লু-টুথের সাথে মোবাইল ফোনের ব্লু-টুথ সংযোগ স্থাপনের মাধ্যমে গ্রাহক মোবাইলে রক্ষিত অডিও গান উচ্চ ভলিউমে শুনতে পারবেন। পাবেন হোম থিয়েটারের অনুভূতি।
তিনি আরও জানান, গ্রাহক টেলিভিশন সেটের মাধ্যমেই অডিও গানের প্লে, স্টপ, পজ, নেক্সট ও প্রিভিয়াস মুড নিয়ন্ত্রণ করতে পারবেন। স্থানীয় বাজারে ওয়ালটনই সর্বপ্রথম এই মডেলের টিভি নিয়ে এসেছে। শক্তিশালী সাউন্ড বক্স থাকায় গ্রাহকের কাছে ইতোমধ্যে এটি ওয়ালটন ‘বুম বক্স’ নামে ব্যাপক পরিচিতি পেয়েছে।
জানা গেছে, টিভি রিমোট ছাড়াই ওয়ালটন স্মার্ট টিভি নিয়ন্ত্রণ করা যাবে গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপসের মাধ্যমে। যেখান থেকে গ্রাহক তার সুবিধামত কী রিমোর্ট, টাচ রিমোট, মাউস ও এয়ার মাউস- এই চারটি ভিন্ন ফরমেটের রিমোট অপশন বেছে নিতে পারবেন। এর মাধ্যমে গ্রাহক ঘরের যেকোনো প্রান্ত থেকেও মুঠোফোনে নিয়ন্ত্রণ করতে পারবেন টিভির কনটেন্ট।
জানা গেছে, ওয়ালটন বর্তমানে ৫৫, ৪৯, ৪৩, ৩৯ ও ৩২ ইঞ্চির ১৪ মডেলের স্মার্ট টিভি উৎপাদন ও বাজারজাত করছে। এর মধ্যে ফোর-কে রেজ্যুলেশনের ৫৫-ইঞ্চির দুটি মডেলের স্মার্ট টিভির দাম যথাক্রমে এক লাখ ১৫ হাজার ও এক লাখ পাঁচ হাজার টাকা। ৮৫ হাজার ৯০০ টাকায় পাওয়া যাচ্ছে ৫৫ ইঞ্চির অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি। ওয়ালটনের ৪৯ ইঞ্চি স্মার্ট টিভি পাওয়া যাচ্ছে ৬৯ হাজার ৯০০ টাকায়। ৪৩ ইঞ্চির দুটি মডেলের স্মার্ট টিভির দাম যথাক্রমে ৪৬ হাজার ৯০০ এবং ৪৮ হাজার ৯০০ টাকা। তবে মধ্যবিত্ত গ্রাহকদের বিষয়টি মাথায় রেখে ৩২ ইঞ্চির স্মার্ট টিভিতে সবচেয়ে বেশি মডেল ছেড়েছে ওয়ালটন। এসব মডেলের প্রতিটির দাম নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার ৯৯০ টাকা।
ওয়ালটন টেলিভিশন বিপণন বিভাগের প্রধান আব্দুল বারী বলেন, চলতি বছরের শুরু থেকেই স্থানীয় বাজারে নতুন নতুন মডেলের স্মার্ট টিভি বাজারে ছেড়েছে ওয়ালটন। দেশেই নিজস্ব কারখানায় প্রস্তুতকৃত এসব টিভি আন্তর্জাতিকমান সম্পন্ন ও দামেও অনেক সাশ্রয়ী হওয়ায় ব্যাপক গ্রাহকপ্রিয়তা অর্জন করেছে। তিনি বলেন, গত বছরের জানুয়ারি থেকে অক্টেবর মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে প্রায় ২৭০ শতাংশ বেশি স্মার্ট টিভি বিক্রি হয়েছে ওয়ালটনের।
অত্যাধুনিক প্রযুক্তির স্মার্ট টিভির বিশেষ দিক সম্পর্কে প্রতিষ্ঠানটির টেলিভিশন গবেষণা ও উন্নয়ন (আরএ্যান্ডডি) বিভাগের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর প্রকৌশলী মো. সাজেদুর রহমান জানান, ওয়ালটন স্মার্ট টিভির মাদারবোর্ডে ব্যবহার করা হয়েছে উচ্চ গতির কোয়াড-কোর প্রসেসর। রয়েছে বিল্ট ইন ওয়াই-ফাই। গ্রাহকরা টিভিতেই ইন্টারনেট ব্রাউজিং ও ডাউনলোডের কাজ করতে পারবেন।
তিনি আরও জানান, এই স্মার্ট টিভির মাদারবোর্ডে সংযোজন করা হয়েছে বিল্ট ইন ই-শেয়ার প্রযুক্তি। যার মাধ্যমে গ্রাহকের মোবাইল ফোনে ডিসপ্লের সঙ্গে শেয়ার করা যাবে টিভির ডিসপ্লে। এক্ষেত্রে অবশ্য গ্রাহকের স্মার্ট ফোনটিতেও ই-শেয়ার অ্যাপসটি ইনস্টল করতে হবে। এতে করে গ্রাহকের ফোনে রক্ষিত ইমেজ, অডিও, ভিডিও প্রদর্শিত হবে টিভির পর্দায়। পাশাপাশি, টিভিতে সংরক্ষিত রোমাঞ্চকর ও মজার সব গেমস খেলা যাবে মোবাইল থেকে। আবার, টিভির ডিসপ্লে মোবাইল ফোনের ডিসপ্লেতে শেয়ার করে, টাচ এর মাধ্যমে টিভি নিয়ন্ত্রণ করা যায়।
ওয়ালটন স্মার্ট টিভি মডেলের মেকানিক্যাল ডিজাইনার প্রকৌশলী মো. সাইফুল ইসলাম রিফাত বলেন, ওয়ালটন ই-শেয়ার টিভি ডিজাইন করা হয়েছে স্লিম ব্যাকলাইট প্রযুক্তিতে, যার পুরুত্ব মাত্র ০.৮ ইঞ্চি। এতে উচ্চমানের পিকচার পাওয়া যাবে।
ওয়ালটন টিভি সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মোস্তফা নাহিদ হোসেন বলেন, ওয়ালটন টেলিভিশন আরএ্যান্ডডি বিভাগের প্রকৌশলীরা উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করছেন। যার স্বীকৃতস্বরূপ ওয়ালটন টিভি অর্জন করেছে ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) ও স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন অব নাইজেরিয়া প্রোডাক্ট কনফরমিটি এ্যাসেসমেন্ট প্রোগ্রাম এর টেস্টিং সার্টিফিকেট। তিনি বলেন, উচ্চ গুণগতমানের নিশ্চয়তায় ইতোমধ্যে ওয়ালটন এক বছরের টিভি রিপ্লেসমেন্ট গ্যারান্টির ঘোষণা দিয়েছে।
প্রসঙ্গত, সর্বাধুনিক ও অটোমেটিক প্রডাকশন লাইনে তৈরি হচ্ছে ওয়ালটনের এলইডি টেলিভিশন। প্লাস্টিক কেবিনেট, স্পিকার, রিমোট কন্ট্রোল ইউনিট, মাদার বোর্ড, ইলেকট্রিক ক্যাবল এবং প্যানেল প্রডাকশনের জন্য পৃথক ম্যানুফাকচারিং লাইন স্থাপন করা হয়েছে। এর ফলে এলইডি টিভি উৎপাদনে বাংলাদেশ যেমন স্বয়ংসম্পূর্ণতা অর্জন করছে; তেমনি নিজস্ব তত্ত্বাবধানে সঠিক মান নিয়ন্ত্রণ সম্ভব হচ্ছে। এছাড়া নিজস্ব কারখানায় মৌলিক কাঁচামাল থেকে প্রয়োজনীয় যন্ত্রাংশ তৈরি করায় উৎপাদন খরচ কমে এসেছে বহুলাংশে। যার সুফল ভোগ করছেন ক্রেতারা।



সংবাদটি পড়া হয়েছে মোট 96 বার,
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

......................................................................
সম্পাদক ও প্রকাশক : গাজী মো: সাহেদ
ঠিকানা : মাহমুদ শাহ শপিং সেন্টার, (২য় তলা) ভিআইপি রোড তালতলা পয়েন্ট সিলেট।
ইমেইল : somoyerdakbd24@gmail.com মোবাইল নং-০১৭১১-৩৬০৮৪৪,০১৭১২-১৪০৬৬০,০১৭১২-৬৯১৪৭৩,০১৭১১-২৭৫৯০০,
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডেইলি সময়ের ডাক ডটকম
শিরোনাম :
সিলেটে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত চারজনের দাপন সম্পন্ন: আরও এক জন নিহত সুনামগঞ্জে কিশোরীর লাশ বাড়ির পাশে আম গাছের ডালে! কোম্পানীগঞ্জের শাহ আরফিন টিলায় পাথর শ্রমিক নিহত: লাশ নিয়ে নানার পয়তার সাড়েপাঁচ লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হবে-ব্রিগেডিয়ার মুহম্মদ আওয়ামী লীগের আগাম নির্বাচনী প্রচারণা, আচরণবিধি লংঘনের অভিযোগ জকিগঞ্জে টিউবওয়েলে গ্যাস! রাষ্ট্রপতি ১৫ ফেব্রুয়ারি সিলেট আসছেন ট্রাকের ওভারলোডের পরিমাণ বাড়াতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি সিলেটে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনের প্রস্তুতি সভা ডাব্বুর ক্যালেন্ডারে নগ্ন হলেন নায়িকা মাঠেই রক্তাক্ত রোনালদো স্মিথকে সরিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়ার্নার, ডাক পেলেন ম্যাক্সওয়েল-ডি আর্কি মায়ের পাথরের চোখ, ছেলের অবজ্ঞা প্রেমিককে চাকু মারা ইডেনছাত্রীর লাভলী জামিন নামঞ্জুর প্রধানমন্ত্রী সিলেট আগমন উপলক্ষে ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তুতি সভা নওগাঁয় পৃথক সড়ক দূর্ঘটনায় এক মহিলাসহ নিহত ২ উদ্বোধনের আগেই হেলে পড়ল সেতু সিলেটের সেই‘প্রেমিক-প্রেমিকার’আত্মহত্যা:রহস্য খুজছে পুলিশ! মৃত্যুর আগে হলেও জাপা‌কে ক্ষমতায় দেখতে চান এরশাদ সিরিয়ায় তুর্কি হামলায় নিহত ১৮ বেসামরিক সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশিসহ নিহত ৯ হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা শুরু সিলেটে দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় ইজতেমা ফেরত ৪ মুসল্লি নিহত-আহত-১০ সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার বাঘরখলা ক্রিকেট ক্লাব সিক্স এ সাইড ক্রিকেট টূর্ণামেন্ট এর ফাইনাল সম্পন্ন কাল থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট কুলাউড়ায় অধ্যক্ষের বাড়িতে ডাকাতি সালমান শাহ’র হত্যাকারীদের বিচারে দাবীতে সিলেটে মানববন্ধন বিছনাকান্দিতে টাস্কফোর্সের অভিযান: ঝুঁকিপূর্ণ গর্ত বন্ধ মহাসড়ক ৪ লেন‘র দাবি: ক্বিন ব্রিজে শোয়া কর্মসূচি কল্যাণ সংস্থা’র প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণকারী জকিগঞ্জ‘র বর্ণা আর নেই অর্থমন্ত্রীর গাড়ি চালককে নিয়ে নানা প্রশ্ন ও সমালোচনা দক্ষিণ সুরমায় ইয়াবা’র পাইকারি ব্যবসায়ী আটক শিশুদের ঐতিহাসিক লং জাম্প খেলার শুরু স্মার্ট কার্ড গ্রহণ করলেন অর্থমন্ত্রী ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ডেইজিকে সিলেট সদর যুবলীগের সংবর্ধনা নগরী উপশহর থেকে ওয়ারেন্টভূক্ত অসামী গ্রেফতার হবিগঞ্জে সংঘর্ষে ঘটনায় নিহত ১, আহত অর্ধশতাধিক ন্যাম ভবনে এমপি পুত্রের লাশ শাবিতে ছাত্রী হলে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে লিগে সেরা চার থেকে ছিটকে পড়ল রিয়াল আমুদে মেজাজে নার্গিস ফাখরি নগ্ন ফটোস্যুটে মুকুট হারালেন মিস নাইজেরিয়ান খালেদার আইনি নোটিশে পাত্তা দিলেন না প্রধানমন্ত্রী কাবুলে বিলাসবহুল হোটেলে হামলা, বহু হতাহত এবার হজের সুযোগ পাবেন ১,২৭,১৯৮ জন আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা দিনে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত বিয়ানীবাজারে অগ্নিকান্ডে দুর্ঘটনায় মালামাল পুড়ে ছাই